Header Ads

চাকুরী পা্ওয়া কি এতোটাই কঠিন ! Is it too difficult to get a job !!!

কোন বিষয় কঠিন নাকি সহজ এটির উত্তর দেয়া বেশ কঠিন।কেননা সহজ বা কঠিন এটিও একটি আপেক্ষিক বিষয়।একই বিষয় যে ভাল পারে, তার নিকট সহজ মনে হয়। আবার যে, মোটেও পারে না, তার নিকট কঠিন মনে হয়।চাকুরীর বিষযটিও আমার কাছে ঠিক সে রকমই মনে হয়।যিনি চাকুরী জীবনে ৫-৭টি চাকুরী পান তার কাছে চাকুরী পা্ওয়াটি বেশ সহজ মনে হয়।অন্যদিকে যে জীবনে একটি চাকুরী্ বাগাতে গিয়েই নিজের পায়ের জুতা ক্ষয় করেছেন, তার নিকট চাকুরী পা্ওয়ার মতো কঠিন কাজ এই দুনিয়াতে আছে বলে মনে হয় না।



তাহলে প্রকৃত উত্তরটি কি? চাকুরী পা্ওয়া আসলেই খুব সহজ নাকি জটিল?আমার মতে চাকুরী পা্ওয়া বেশ সহজ তবে জটিল বিষয় হচ্ছে চাকুরীর জন্য উপযুক্ত এবং যথাযত প্রস্তুতি নেয়া।আমরা যদি ভাল মানের প্রস্তুতি না নিয়েই চাকুরীর পরীক্ষায় অংশগ্রহন করি, তাহলে আমি নিশ্চিত করে বলতে পারি, আমাদের চাকুরী হবে না।অন্যদিকে আপনি যদি উপযুক্ত নিয়ম মেনে ভালভাবে শতভাগ প্রস্তুতি নিয়ে চাকুরীর পরীক্ষায় অংশগ্রহন করেন, তাহলে আপনি চাকুরীর লিখিত পরীক্ষায় ভাল করবেন এবং পরবর্তীতে আপনার ভাইভা পরীক্ষাও ভাল হবে এবং আপনি চাকুরী পাবেন।

আরও পড়তে পারেন:

তাহলে মূল বিষয় যা দাঁড়াল- তা হলো, চাকুরী পা্ওয়া তেমন কঠিন কাজ নয় বরং চাকুরীর পরীক্ষার জন্য শতভাগ নিয়ম মেনে যথাযত প্রস্তুতি নেয়া হলো কঠিন কাজ।আমরা দিনে দু-এক ঘন্টা লেখাপড়া করেই বার বার চাকুরীর পরীক্ষায় অংশগ্রহন করবো, পরীক্ষা খারাপ হবে। তখন আমরা ভাগ্যকে দোষারোপ করবো অথবা সরকারকে ভুল বুঝবো কিংবা বলবো মামা, খালু ছাড়া কোন চাকুরী হয় না! আমাদের এই ভুল ধারণা থেকে বের হয়ে আসতে হবে।আপনার যদি সঠিক উপায়ে, ভাল প্রস্তুতি থাকে এবং আপনি যদি আত্ববিশ্বাস অর্জন করতে পারেন, তাহলে চাকুরী আপনার হবেই।বিশ্বাস না হলে নিচের ভিডিওটি দেখে আসতে পারেন।

 


এখন কথা হলো আপনি কিভাবে সঠিক উপায়ে চাকুরীর প্রস্তুতি নিবেন।আপনাদের চিন্তার কোন কারণ নেই।আমি এই ব্লগে ধারাবাহিক ভাবে চাকুরীর প্রস্তুতি এবং টেকনিক ও টেকটিক্টস নিয়ে কথা বলবো।আপনারা যদি আমার লেখা কৌশল গুলো ভালো ভাবে অনুসরন করতে পারেন এবং আমার দেখানে কৌশল গুলো আমার জীবন থেকে নেয়া চ্যানেল থেকে দেখে সেভাবে পড়া শোনা করতে পারেন, তাহলে চাকুরী আপনাদের হাতের মুঠোয় চলে আসবে।চাকুরী পা্ওয়ার ক্ষেত্রে কেবল গদবাধাঁ বই পড়লেই হবে না।আপনাকে চোখ কান খোলা রেখে দেশ বিদেশ সম্পর্কে আপডেট থাকতে হবে।

চাকুরীর ক্ষেত্রে আপনাকে কোন বিষয়ই উস্তাদ হতে হবে না ।তবে সব বিষয় সর্ম্পকেই বেশ ভালো ধারনা থাকতে হবে।আপনি গণিতে খুব ভাল তবে যদি ইংরেজীতে দূর্বল হোন সেক্ষেত্রে হবে না। আবার আন্তর্জাতিক বিষয়াবলীতে ভাল কিন্তু বাংলাদেশ বিষয়াবলী্ ভাল পারেন না।তাই আমি বলবো, আপনাকে সব বিষয় সম্পর্কেই ভাল জানতে হবে।তবে চাকুরী পা্ওয়ার ক্ষেত্রে পরীক্ষায় ভাল করার জন্য আপনাকে বাজার থেকে দুই তিন সেট বই কিনতে হবে।এতে করে বাজারের বইয়ে যে ভুল গুলো আছে তা আপনি সহজেই সংশোধন করতে পারবেন। 

তবে চাকুরী না করে যদি আপনি ব্যবসা করতে চান বা মুক্ত পেশার মাধ্যমে নিজেকে স্বাবলম্বী করতে চান সে ক্ষেত্রে আপনার জন্য ভাল মাধ্যম হতে পারে অনলাইনে আয়ের মাধ্যমে নিজের বস নিজে হ্ওয়া।আমি চাকুরীর পাশাপাশি ফ্রিল্যান্সিং করি বলে আমি আমার এই ব্লগে ফ্রিল্যান্সিং নিয়েও নিয়মিত লেখা দিব।আপনারা চাইলে এখান থেকে শিখে আউটসোর্সিং করতে পারবেন।

তাছারা আমি আমার এই ব্লগে কম্পিউটার শিক্ষা, রান্নাবান্না, স্বাস্থ্য টিপসসহ অসংখ্য বিষয়াদি আপনাদের সামনে তুলে ধরবো, যা আপনারা আর কোথাও  হয়ত পাবেন না বলে আমি মনে করি। এছাড়াও এখানে আমার জীবন থেকে নেয়া এমন সব বাস্তব ঘটনা তুলে ধরবো যা আপনাকে সামনে এগিয়ে যেতে সাহায্য করবে।বিশেষ করে, আমি এখানে একজন মায়ের পিতৃ স্বীকৃতির জন্য আপনাদের নিকট বিনীত আবেদন জানাবো।মানুষ যে কতটা পশু হতে পারে, তা নিচের ভিডিওইট না দেখলে বুঝতে পারবেন না।

 


আমার এই লেখাটি কেমন লাগল তা অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন।আপনারা যদি কোন কমেন্ট না করেন, তাহলে আমার ভুল গুলো ধরতে পারবো না এবং নিজেকে শুধরিয়ে নিতে পারবো না।তাই আপনারা যদি আপনাদের মতামত আমাদেরকে জানান তাহলে আমরা আরও সচেতন বা সতর্ক হয়ে আমাদের লেখা বা ভিডিও বানাবো।আমাদের মুল লক্ষ্য হচ্ছে একজন প্রকৃত দেশপ্রেমিক হয়ে দেশের সর্বদা মঙ্গল কামনা করা এবং দেশের উপকার করা।সকলে ভাল থাকবেন।

No comments

Powered by Blogger.