Header Ads

চতুর্থ শ্রেণীতে ধর্মে ফেল কিন্তু দশম শ্রেণীতে প্রথম!!!

চতুর্থ শ্রেণীতে ধর্মে ফেল কিন্তু দশম শ্রেণীতে প্রথম!!!

পুরো পৃথিবীই যেন এক বৈচিত্রের লীলা ভূমি। এখানে ৬৫০ কোটি মানুষ থাকলেও এক জনের সাথে যেমন আরেক জনের চেহারার কোন মিল নেই, আবার একজনের চিন্তা চেতনার সাথে অন্যজনের কোন মিল নেই।আবার ভাষা, সংস্কৃতি, ধর্ম, বর্ণ কিংবা আচার আচরণেও আছে পার্থক্য।কোন এলাকায় যেটি গ্রহনযোগ্য আবার অন্য এলাকায় সেটি অপরাধ।মানুষের চিন্তা চেতনায়ও বিরাট তফাৎ।এমন কি আমাদের অনেকেরই সফলতা বা প্রতিষ্ঠিত হ্ওয়া নিয়েই রয়েছে ভিন্নমত।অনেকে মনে করে, কেউ ডাক্তার বা ইন্জিনিয়ার হলেই সফল কিন্তু প্রকৃত সফলতা বলতে কিন্তু তা বোঝায় না।আবার আমাদের জাতের মধ্যে পেশা নিয়ে গর্ব করার বিষয়ও আছে, যা উন্নত বিশ্বে চিন্তাও করা যায় না।

সত্যিকারের সফলতা কিন্তু কখনো টাকা পয়সা বা পেশা দিয়ে বিচার করা যায় না।যেমন, আপনি একটি জুতার দোকান কিংবা পানের দোকান কিংবা সেলুনের দোকান দিয়েও সফলতা পেতে পারেন।আমরা যদি আমাদের দেশের নামকরা নারী উদ্যোগক্তা কানিজ আলমাস খানের কথা চিন্তা করি, তাহলেই বুঝতে পারব যে, সফল হতে হলে যে কোন কিছু করেই সফল হ্ওয়া যায়।তিনি কিন্তু ছোট একটি পার্লার এর মাধ্যমেই বর্তমানে ”পারসোনা”র মত নামকরা একটি প্রতিষ্ঠানের মালিক হয়েছেন।

পড়তে ভাল লাগবে:


আবার আমরা যদি এপেক্সের মালিক ড: সৈয়দ মন্জুর ইলাহী স্যারের কথা চিন্তা করি। তিনিও কিন্তু একটি অত্যন্ত ছোট জুতার কারখানার মাধ্যমে আজকের এত বড় বিশাল একটি প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানের মালিক হয়েছেন। অন্যদিকে বিশ্ব বিখ্যাত জুতার কোম্পানি বাটা সু এর মালিক থমাস জর্জ বাটা এর কথা ভাবুন। তার বার্ষিক আয় হলো ১০বিলিয়ন ডলার! আবার নাইক সুর মালিক ফিল নাইট এর কথা চিন্তা করুন। তার বার্ষিক আয় কিন্তু আরও বেশি ৪০ বিলিয়ন ডলার!!

আবার প্রতিষ্ঠিত হতে হলে যে উচ্চ শিক্ষিত হতে হবে তা-ও কিন্তু নয়।এই পৃথিবীতে অনেক স্ব-শিক্ষিত বা অল্প শিক্ষিত লোক আছে,যাঁরা সাড়া দুনিয়াকে জয় করেছেন।আপনারা নিশ্চয় বৈদ্যুতিক বাতির আবিস্কারক টমাস আলভা এডিসন এর নাম শুনেছেন ! তিনি কিন্তু শুধু বৈদ্যুতিক বাতিই নয়, তিনি একাধারে গ্রামোফোন এবং ভিডিও ক্যামেরাও আবিস্কার করেছেন।তিনি খুবই অল্প শিক্ষিত ছিলেন।তার কিন্তু খুব মজার একটি ঘটনা আছে।সেটি আমার প্রদত্ত ভিডিওতে দেখতে পাবেন।তিনি যদি অল্প শিক্ষিত হয়ে এত বড় শিল্প উদ্যোগক্তা, ব্যবসায়ী বা বিজ্ঞানী হতে পারলে আমি, আপনি কেন পারব না।

আমার প্রখ্যাত বিজ্ঞানী আলবার্ট আইনস্টাইনের একটি চমৎকার উক্তি আছে-”তাঁর মতে, এই দুনিয়ার সবাই প্রতিভাবান।আপনি যদি মাছকে গাছে উঠতে বলেন, সে ক্ষেত্রে মাছ ব্যর্থ নয় বরং আপনিই বোকা।কারন মাছ গাছে উঠতে পারবে না, এটাই স্বাভাবিক”।এ আমার বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক জনাব রায়হান উদ্দিন আহমেদ স্যার চমৎকার একটি কথা বলতেন।তাঁর মতে, সকলেই সকলেই মেধাবী।অর্থাৎ মানুষের মেধার পার্থক্য হচ্ছে ১৯-২০ কিন্তু ১০-২০ নয়।এ ব্যাপারেও পুরো ব্যাখা আমার প্রদত্ত ভিডিও নিশ্চয়ই আপনারা দেখবেন বলে আর উল্লেখ করলাম না।




যাক, এবার আমার কথায় আসি।আপনারা আজকের লেখার শিরোনাম দেখেই অবাক হয়েছেন! কারন চতুর্থ শ্রেণীতে ধর্মে ফেল কিন্তু দশম শ্রেণীতে ফার্স্ট বয়।আপনারা অবাক হলেও ঘটনা পুরোপুরি সত্যি।  চতুর্থ শ্রেণীতে ধর্মে ফেল করে, আমার সে সময়ের রহমান স্যারের হাতের তিন তিনটি বেতের বারি খেয়েছি।সে ঘটনাটিও সম্পূর্ণরূপে আমার উপরোক্ত ভিডিও থাকায় আর ‍উল্লেখ করলাম না। চতুর্থ শ্রেণী থেকে যখন পঞ্চম শ্রেণীতে উঠি তখন আমার ক্লাশ রোল হয় প্রায় ষাটের মত।৬ষ্ঠ শ্রেণীতে রোল হয় ৪২, সপ্তম শ্রেণীর বার্ষিক পরীক্ষায় শ্রেণী রোল হয়-৮, অষ্টম শ্রেণীতে রোল হয় ৫। এরপর নবম শ্রেণীতে শ্রেণী রোল হয় ৩ এবং সর্বশেষ ১০ শ্রেণীর প্রি-টেস্টে আমার পজিশন হয় ফার্স্ট।

এরপর আরও্ শত শত ঘটনা আছে আমার জীবনে, যা পড়লে অনেকে বিশ্বাস করতে চাইবে না।তবে আমার জীবনের যাবতীয় ঘটনা আমি ধীরে ধীরে, আমার এই ব্লগে এবং আমার জীবন থেকে নেয়া ইউটউব চ্যানেলে পর্যায়ক্রমে প্রকাশ করবো। আমার কাছে মনে হয়, আমার জীবনটি্ই একটি মিরাক্কল।আমি ভাবি, আমার হয়ত আজ এখানে থেকে আপনাদের সামনে ব্লগ লিখা বা ভিডিও বানানের কথা নয়। আমার অন্যান্য ভাইদের মত কৃষি কাজ কিংবা দিন মজুরী খাটার কথা।তাই ভাবি, ছিলাম কি, আর এলাম কোথায়?

তবে, আপনাদের আশ্বস্ত করছি, আপনার এই ব্লগের সাথে বা জীবন থেকে নেয়া চ্যানেলের সাথে থাকলে আপনাদের হারানোর কিছু থাকবে না।আমি এখানে আমার জীবনের যাবতীয় ঘটনা, পাশাপাশি কিভাবে বিসিএস ক্যাডার হ্ওয়া যায়, অথবা কিভাবে বড় সরকারী বা বেসরকারী চাকুরী পাওয়া যায়,তার সকল ভিডিও এবং লেখা এখানে ধীরে ধীরে আসবে।কিভাবে অনলাইনে আয় করা যায়-তার বিস্তারিত আমি প্রকাশ করো, কারন আমি নিজেই ফ্রিল্যান্সিং করি আপনাদের যদি কোন প্রশ্ন থাকে কিংবা আমাদের সম্পের্কে কিছু জানতে চান বা যোগাযোগ করতে চান, তাহলে আমার ব্যক্তিগত মেইল :taher28bcseo@gmail.com এখানে মেইল করতে পারেন, আমি আপনাদের সকল প্রশ্নের উত্তর দিব।

পাশাপাশি, আমার এই ব্লগে রান্নার রেসিপি, রূপচর্চ্চ কিংবা স্বাস্থ্য সচেতনতা মূলক পোস্ট থাকবে।ফলে এই ব্লগে ঢুকলে আপনাদের জীবন সম্পর্কিত নানান বিষয়াদী পেয়ে যাবেন, যা আপনাদেরকে আর্ ্ও বেশি সমৃ্দ্ধ করবে।এছাড়াও আমি বিভিন্ন সফল মানুষের জীবনী তুলে ধরব এবং সাথে বিভিন্ন মোটিভেশনাল কথা বার্তা যোগ করবো।ফলে যারা হতাশায় ভুগেন, তাদের হতাশা কেটে যাবে বলে আমি বিশ্বাস করি।

আমার এই চ্যানেল বা ব্লককে আপনারা আরব্য রজনীর(আলিফ লায়লা) হাজার বছরের কাহিনীর সাথে তুলনা করতে পারেন।আমার এই চ্যানেলে ১০০০+(এক হাজার প্লাস ভিডিও)পাবেন  এবং আমার এই ব্লগে এক হাজারর বেশি লেখা পাবেন, যার অধিকাংশই আপনাদের মন ছুঁয়ে যাবে।

আপনারা কল্পনাও করতে পারবেন না, একজন মানুষের জীবন যে এত দু:, কষ্ট সংগ্রামের হতে পারে!আসলে, আমার আমিকে আমি এবং আল্লাহ ছাড়া এই দুনিয়ার কেউ চিনে না।আমার বাবা, মা, ভাই জানে এসএসসি পযর্ন্ত, স্ত্রী জানে বিয়ের পর থেকে বর্তমান পযর্ন্ত।এমনকি এমন কিছু ঘটনা আছে, যা সকলের নিকটই গোপন ছিল।তবে এই চ্যানেলের মাধ্যমে সব প্রকাশ করবো, ইনশাল্লাহ।

কিছু হিন্টস আপনাদের দেই:


আপনাদের নিকট একটিই অনুরোধ। আমার দু:, কষ্ট বেদনার সাথী হয়ে, দয়া করে আমার ঘটনা গুলো আপনাদের বন্ধু, বান্ধব, ভাই বোন, পাড়া-প্রতিবেশি, আত্বীয় স্বজন সকলের সাথে শেয়ার করবেন।আমার চ্যানেলের ভিডিও বাংলাদেশের প্রত্যেকটি লোকের দেখা উচিত।আমার ভিডিও দেখলে আপনাদের আর দু:, কষ্ট থাকার কথা না। আপনারা আমার এই ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে নিবেন এবং পাশের বেল বাটনটিতে চেপে রাখবেন, তাতে নতুন যে কোন ভিডিও আপলোড হলেই নোটিফিকেশন পাবেন। ফলে আপনাদের নতুন আপরোডকৃত ভিডিও দেখতে কোন অসুবিধা হবে না।আর নিয়মিত ভাবে এই ব্লগে আসলে আপনারা নতুন নতুন লেখা পাবেন, ফলে আপনাদের অনেক ভাল লাগবে বলে আশা করি।পরিশেষে সকলের সু-স্বাস্থ্য ও মঙ্গল কামনা করে বিদায় নিচ্ছি।আল্লাহ হাফেয।

No comments

Powered by Blogger.